Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

চেহারা দিয়ে কী হবে?

MNG technology News :-


বয়স চল্লিশ পেরোলেই অনেককেই বলতে শোনা যায়, বয়স তো হয়ে গেল আর চেহারা দিয়ে কী হবে? একেই বুঝি বলে চল্লিশের চালশে! সাম্প্রতিক এক জরিপ বলছে, চল্লিশের চালশে কথাটিই সত্যি। বয়স বেড়ে গেলে পুরুষের মধ্য থেকে সৌন্দর্যসচেতনতা কমে যেতে শুরু করে। ৪৬ পেরিয়ে গেলে পুরুষেরা আর নিজেদের দিকে ফিরে তাকাতে চান না, নিজেদের শারীরিক সৌন্দর্যের গুরুত্ব কমিয়ে দেন।

যুক্তরাজ্যের গবেষকেরা বলছেন, যেখানে মাত্র ৪৬ বছর বয়সে পুরুষ তাঁদের সৌন্দর্যসচেতনতা কমিয়ে দেন, সেখানে নারীরা ৫৯ বছর বয়স পর্যন্ত তা ধরে রাখার চেষ্টা করেন।

গবেষকেরা জানিয়েছেন, ৪৬ বছর বয়সের পর থেকে পুরুষ সর্বশেষ ফ্যাশন ট্রেন্ডের ধার ধারেন না; এমনকি শরীরের যত্ন নেওয়ার বিষয়টিও ছেড়ে দেন।

যুক্তরাজ্যের বেনেনডেন হেলথ কেয়ারের গবেষকেরা দুই হাজার নারী-পুরুষের মধ্যে জরিপ চালিয়েছিলেন। জরিপে অংশ নেওয়া প্রতি চারজনে একজন বলেন, সুস্থ থাকতে গেলে ও সৌন্দর্যচর্চা করতে গেলে খরচ বেশি লাগে। তবে অধিকাংশের রায় ছিল, দীর্ঘ দাম্পত্যের পর আর সৌন্দর্যসচেতনতা নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই। চল্লিশের পর থেকে মানুষ আরাম-আয়েশের কথা মাথায় রেখে সৌন্দর্যসচেতনতা বাদ দিয়ে দেন।


গবেষক পল কেনান এ প্রসঙ্গে বলেন, কীভাবে বেশিদিন সুস্থভাবে বেঁচে থাকা যায়, সে সম্পর্কে আমরা প্রতিদিন কিছু না কিছু জানতে পারি। কিন্তু বুড়ো বয়সে ভালো থাকতে স্বাস্থ্যসচেতনতার ব্যাপারে কতটা পদক্ষেপ নিচ্ছি, তা ভাবা দরকার।
Source:- prothom alo technology, Times of India, BBC, CNN, Telegraph,  MNG technology News.

0 comments:

Post a Comment