Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

ফেসবুকে এল স্ট্যাটাস সম্পাদনার সুবিধা


MNG technology News :-

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পর মনে যদি মনে হয় বানান বা তথ্যে ভুল আছে আর তা সম্পাদনা করা প্রয়োজন এখন থেকে সহজেই করতে পারবেন। এতদিন ফেসবুক স্ট্যাটাস এডিট বা সম্পাদনার সুযোগ না থাকায় ফেসবুক ব্যবহারকারীকে নানা অসুবিধায় পড়তে হয়েছে। এবারে স্ট্যাটাস বা মন্তব্য সম্পাদনা করার সুবিধা যুক্ত করছে ফেসবুক। এর আগে ২০১২ সালে কমেন্ট বা স্ট্যাটাসের বিপরীতে লেখা মন্তব্য সম্পাদনার সুযোগ চালু করেছিল ফেসবুক কর্তৃপক্ষ।
যারা ডেস্কটপে ফেসবুক ব্যবহার করেন তাঁরা স্ট্যাটাসের ডান দিকে কোনটিতে ক্লিক করে স্ট্যাটাস সম্পাদনা করতে পারবেন। ২৬ সেপ্টেম্বর থেকে স্ট্যাটাস এডিট করার সুবিধাও যুক্ত করেছে ফেসবুক। স্ট্যাটাস এডিট করার সুবিধাটি ওয়েব ছাড়াও অ্যান্ড্রয়েডে ফেসবুক অ্যাপ ব্যবহারকারীরা পারছেন। শিগগিরই আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্ত করবে ফেসবুক কর্তৃপক্ষ।
ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, সব ফেসবুক ব্যবহারকারীর কাছে স্ট্যাটাস সম্পাদনার সুবিধা পর্যায়ক্রমে পৌঁছাবে। তাই এখনও যাঁরা এ সুবিধা পাননি তাঁদের ধৈর্য্য ধরে অপেক্ষা করতে বলেছে ফেসবুক।

ফেসবুকের ক্ষেত্রে স্ট্যাটাস সম্পাদনার সুযোগ দেওয়ার বিষয়টি ছিল চ্যালেঞ্জের। কেউ ভালো স্ট্যাটাস লিখে লাইক বা মন্তব্য পাওয়ার পর তা এডিট করে বিতর্কিত স্ট্যাটাস করে ফেলতে পারে। আবার বিতর্কিত পোস্ট ঘুরিয়ে ফেলতে পারে। তবে, কমেন্টের মতোই স্ট্যাটাস এডিট লগ দেখার সুবিধা স্ট্যাটাসের এডিটের ক্ষেত্রেও থাকছে। স্ট্যাটাস দেওয়ার সময় যেখানে প্রদর্শিত হয় তার পাশেই স্ট্যাটাসটি সম্পাদনা করা হয়েছে কিনা বা যা পরিবর্তন করা হয়েছে সব তথ্য দেখা যাবে। এতে করে স্ট্যাটাসদাতা শুধু বানান বা তথ্যগত ভুল যাতে ঠিক করে নিখুঁত স্ট্যাটাস দিতে পারবেন।
Source:- prothom alo technology, Times of India, BBC, CNN, Telegraph,  MNG technology News.

0 comments:

Post a Comment