Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

স্বপ্ন রেকর্ড রাখার অ্যাপ্লিকেশন!


MNG technology News :-

মানুষ স্বপ্ন দেখে আবার পরে তা প্রায় সময়ই ভুলে যায়। স্বপ্ন মনে রাখার জন্য অ্যাপ্লিকেশনরে সাহায্য নেওয়া যেতে পারে। সম্প্রতি মার্কিন প্রযুক্তি উদ্যোক্তারা ‘শ্যাডো’ নামে একটি অ্যাপ্লিকেশন তৈরির পরিকল্পনা করেছেন যা স্মার্টফোন ব্যবহারকারীকে স্বপ্ন রেকর্ড করে রাখতে সাহায্য করবে। এক খবরে এ তথ্য জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া।

শ্যাডো নামের এই অ্যাপ্লিকেশনটির কাজ অনেকটাই অ্যালার্ম ঘড়ির মতো। তবে অ্যাপ্লিকেশনটিতে ভিন্ন যে ব্যাপারটি থাকছে তা হচ্ছে এর স্বপ্ন রেকর্ড করে রাখার ক্ষমতা। অ্যাপ্লিকেশনটি ঘুমানোর আগে চালু করে রাখলে ৫ থেকে ৩০ মিনিট পরে মৃদু আওয়াজে ঘুম ভাঙিয়ে দেবে এবং ব্যবহারকারীকে তাঁর স্বপ্ন মনে করতে কয়েকটি প্রশ্ন করবে।

ঘুম থেকে ওঠার পরপরই স্বপ্ন মনে থাকে। এ সুযোগে অ্যাপ্লিকেশনটি পাঁচ মিনিটের মধ্যে সদ্য দেখা স্বপ্ন রেকর্ড করে রাখার সুযোগ দেবে। পরবর্তীতে স্বপ্নের বিবরণ শুনে ঘুমের ধরন বিশ্লেষণ করতে পারবেন স্মার্টফোন ব্যবহারকারী।


যদিও শ্যাডো অ্যাপ্লিকেশনটি এখনও তৈরি হয়নি তবে অ্যাপ্লিকেশনটি তৈরির জন্য বর্তমানে কিকস্টার্টার নামের একটি ওয়েবসাইটে তহবিল সংগ্রহের প্রক্রিয়ার মধ্যে আছেন এর উদ্যোক্তারা।
Source:- prothom alo technology, Times of India, BBC, CNN, Telegraph,  MNG technology News.

0 comments:

Post a Comment