Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

এবার স্মার্ট পরচুলা! Sony


::: MNG technology & Extra News :::
::: MNGinfo.Blogspot.Com :::
মাথার চুলের মধ্যেই বসানো থাকবে সেন্সর। অবশ্য মাথার এই চুল আসল চুল হবে না, হবে পরচুলা। সনি পেটেন্ট আবেদন করেছে এমনই এক স্মার্টউইগের। খবর বিবিসি অনলাইনের।
স্মার্টফোন, স্মার্টওয়াচ, স্মার্টগ্লাসের সঙ্গে এরইমধ্যে প্রযুক্তিপ্রেমীদের পরিচয় ঘটেছে। এবারে জাপানের প্রযুক্তিপণ্য নির্মাতা সনি আনতে পারে স্মার্টউইগ। সনি জানিয়েছে, এই স্মার্ট পরচুলা মাথায় পরে তারবিহীন প্রযুক্তিতে অন্যান্য যন্ত্রের সঙ্গে তথ্য আদান প্রদান ও যোগাযোগ করা যাবে। এ পরচুলা রাস্তার দিক নির্ণয় ও রক্তচাপের মতো শরীরের তথ্য সংগ্রহ করতে পারবে।
প্রযুক্তি বিশ্লেষকেরা জানিয়েছেন, ২০১৪ সাল হতে যাচ্ছে পরিধেয় প্রযুক্তিপণ্যের বছর। এ সময় স্মার্টওয়াচ, স্মার্টগ্লাস, স্মার্ট ব্যান্ডের মতো নানা পরিধেয় প্রযুক্তিপণ্যের দেখা মিলতে পারে। এরই মধ্যে গুগল ও স্যামসাং পরিধেয় প্রযুক্তিপণ্যের সঙ্গে প্রযুক্তিপ্রেমীদের পরিচয় করিয়ে দিয়েছে। সনিও উদ্ভাবনী প্রযুক্তিপণ্য আনতে কাজ করছে। ::: MNGinfo.Blogspot.Com :::

বাজার গবেষণা ও পরামর্শক প্রতিষ্ঠান ফ্রস্ট অ্যান্ড সুলিভানের গবেষক অ্যান্ড্রু মিলরয় জানিয়েছেন, আগামী দুই বছরে পরিধেয় প্রযুক্তিপণ্যের চাহিদা বাড়বে। এক্ষেত্রে সনি উদ্ভাবনী পণ্য বাজারে এনে বাজারে দখল বাড়াতে চাইবে।

সনি জানিয়েছে, মানুষের চুল, ঘোড়া, গরু বা মহিষের চুল উল, পাখনা, সিনথেটিক উপাদান ব্যবহার করে এই পরচুলা তৈরি করা যাবে। এই পরচুলার আড়ালে থাকবে সেন্সর ও কমিউনিকেশন ইন্টারফেস। দৃষ্টিহীনদের পথ দেখাতে, স্মার্টফোন বা স্মার্টগ্লাসের সঙ্গে যোগাযোগ রক্ষায়,  ভিডিও বা তথ্য উপস্থাপনায়, ফ্যাশন শোতে এই পরচুলার ব্যবহার করা যাবে।


তবে এই পরচুলা কবে নাগাদ বাজারে আনবে তার কোনো পরিকল্পনা করেনি প্রতিষ্ঠানটি।
Source:- Abp News,The Stateman, prothom alo technology, Times of India, BBC, Technology Android, NDTV, News India,Techtune with Android,In Technology,Android Gear, CNN, Telegraph,  MNG technology News.
::: Thanks to visit on  MNG info :::

0 comments:

Post a Comment