Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

জেলি বিনে চলছে অর্ধেক অ্যান্ড্রয়েড



::: MNG technology  & Extra News :::
::: MNGinfo.Blogspot.Com :::
গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোনগুলোর মধ্যে অর্ধেকের বেশি স্মার্টফোনে ব্যবহূত হচ্ছে জেলি বিন সংস্করণটি। ৩১ অক্টোবর অ্যান্ড্রয়েডের কিটক্যাট সংস্করণটি উন্মুক্ত করার ঘোষণা দেওয়ার পর গুগল সম্প্রতি মোবাইল অপারেটিং সিস্টেমের বিভিন্ন সংস্করণের তথ্য জানিয়েছে।
গুগলের তথ্য অনুযায়ী, বর্তমানে সবচেয়ে বেশি চলছে জেলি বিন সংস্করণটি। এর মধ্যে জেলি বিনের সর্বশেষ আপডেট ৪.৩ চলছে ২.৩ শতাংশ স্মার্টফোনতে। ৪.২ সংস্করণটি চলছে সাড়ে ১২ শতাংশ স্মার্টফোনে। জেলি বিনের ৪.১ সংস্করণটি সবচেয়ে বেশি ব্যবহূত হচ্ছে। বর্তমানে ৩৭.৩ শতাংশ স্মার্টফোনে অ্যান্ড্রয়েডের এ সংস্করণটি চলছে। ::: MNGinfo.Blogspot.Com :::

অ্যান্ড্রয়েডের পুরোনো সংস্করণগুলোর জনপ্রিয়তা কমছে। গুগলের সাম্প্রতিক তথ্য অনুযায়ী বর্তমানে অ্যান্ড্রয়েড ৪ বা আইসক্রিম স্যান্ডউইচ সংস্করণটি চলছে ১৯.৮ শতাংশ স্মার্টফোনে। অ্যান্ড্রয়েড ২.৩ বা জিঞ্জারব্রেড সংস্করণটি বর্তমানে ব্যবহূত হচ্ছে ২৬.৩ শতাংশ স্মার্টফোনে যার এক মাস আগেও ২৮.৫ শতাংশ বাজার দখলে ছিল। অ্যান্ড্রয়েডের পুরোনো সংস্করণ ফ্রয়ো এখনও ১.৭ শতাংশ বাজার দখল করে রেখেছে। 

বাজার বিশ্লেষকেরা বলছেন, অ্যান্ড্রয়েডের পুরোনো সংস্করণ হিসেবে এখনও আইসক্রিম স্যান্ডইচ ও জিঞ্জারব্রেড বিশাল অংশ জুড়ে রয়েছে। স্মার্টফোন নির্মাতারা এখনও অ্যান্ড্রয়েডের  জিঞ্জারব্রেড ও আইসক্রিম স্যান্ডউইচনির্ভর স্মার্টফোন তৈরি করছেন। কিন্তু অ্যান্ড্রয়েডের এ সংস্করণগুলোতে সুবিধাজনক আপডেট পথ না থাকায় অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ও অ্যান্ড্রয়েড অ্যাপ নির্মাতাদের জন্য নানা অসুবিধা হচ্ছে।
গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যান্ড্রয়েডের বিচ্ছিন্নতা দূর করতে তারা অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ ৪.৪ বা নেসলের জনপ্রিয় চকলেটের নাম অনুসারে রাখা কিটক্যাট সংস্করণটি উন্মুক্ত করেছে। এলজির তৈরি নেক্সাস ৫ স্মার্টফোনের সঙ্গে উন্মুক্ত হওয়া অ্যান্ড্রয়েডের কিটক্যাট সংস্করণটি শিগগিরই নেক্সাস৪, নেক্সাস ৭ ও নেক্সাস ১০ ট্যাবলেটের জন্য উন্মুক্ত হবে। এ ছাড়াও স্যামসাং গ্যালাক্সি এস৪ গুগল প্লে সংস্করণ ও এইচটিসি ওয়ানেও এটি আপডেট করা যাবে। তবে দুই প্রজন্ম আগের স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি নেক্সাসে কিটক্যাট আপডেট করা যাবে না।
Source:- Abp News,The Stateman, prothom alo technology, Times of India, BBC, CNN, Telegraph,  MNG technology News.
::: Thanks to visit on  MNGinfo :::

0 comments:

Post a Comment