Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

ভবিষ্যতের পাঁচ প্রযুক্তি

::: MNG Technology & Extra News :::
::: MNGinfo.Blogspot.Com :::
“ভবিষ্যতে প্রযুক্তির অবস্থা ভাবার শ্রেষ্ঠ উপায় তা তৈরি করে নেওয়া-- অ্যালান কের কথার সত্যতাই যেন প্রমাণ করেছে ইন্টারন্যাশনাল বিজনেস মেশিনস কর্পোরেশন (আইবিএম)। সিলিকন জার্মেনিয়াম চিপ থেকে শুরু করে রিলেশনাল ডেটাবেইজ আর সাম্প্রতিক সময়ে ওয়াটসনের আবিষ্কারক এই আমেরিকান মাল্টিন্যাশনাল প্রযুক্তি এবং পরামর্শকারী প্রতিষ্ঠানটি।
মার্কিন সাময়িকী ফোর্বস এক প্রতিবেদনে জানিয়েছে, কোম্পানিটির প্রতি বছর প্রকাশিত আসন্ন বছরের ভবিষ্যৎ প্রযুক্তি নিয়ে প্রকাশিত তালিকার প্রতি বরাবরই আস্থা করে আসছে মানুষজন। প্রতিবারের মতো এবারও পাঁচটি স্মার্ট টেকনোলজি নিয়ে তালিকা প্রকাশ করেছে কোম্পানিটি। দেখা যাক কী রয়েছে
এবারের তালিকায়--
১.উন্নত শ্রেণিকক্ষ
অ্যামান্ডা রিপ্লের লেখা দ্য স্মার্টেস্ট কিডস ইন দ্য ওয়ার্ল্ড বইটি বিশ্বের শিক্ষাব্যবস্থাকে নাড়িয়ে দিয়েছে। বইটিতে দেখানো হয়েছে শুধু গুটিকয়েক আমেরিকান শিশুকে প্রযুক্তির ব্যবহার শেখানোর মধ্য দিয়ে কীভাবে আমেরিকা প্রযুক্তিনির্ভরতায় পিছিয়ে পড়ছে।
আইবিএমের নিজস্ব উন্নত শিক্ষাব্যবস্থায় কোনো শিশুর নির্দিষ্ট কোনো জায়গায় সমস্যা হলে তা প্রথমদিনেই শিক্ষক বুঝতে পারবেন। আর এতে সেই অনুসারে বাচ্চাটিকে সাহায্যও করতে পারবেন তিনি।
২. উন্নত দোকানপাট ::: MNGinfo.Blogspot.Com :::
এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, গত বছর অনলাইন মার্কেট হিসেবে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে অ্যামাজন আর ওয়ালমার্ট। তাদের জনপ্রিয়তার কারণে অন্য কারও নাম সেভাবে উল্লেখ হয়নি সারাবছর। পরিষ্কারভাবে আইবিএমের উন্নত কমার্স ব্যবস্থায় আগের মুদ্রাব্যবস্থা ডিজিটাল সময় অনুযায়ী পরিবর্তিত হচ্ছে। কোম্পানিটি জানিয়েছে আগামী পাঁচ বছরে বাস্তবজীবনে পরিধানযোগ্য কম্পিপউটার এবং এলাকা নির্দেশক প্রযুক্তির ব্যবহারের কারণে বিপণনব্যবস্থা আরও উন্নত হয়ে যাবে।
ফলে দোকানের পাশ দিয়ে হেঁটে গেলেও দোকানের পণ্যের তালিকা চলে আসবে ব্যক্তির স্মার্টফোনে। আর পরে তা থেকে পছন্দ করে যে কোনো জিনিস কিনতে বা পরীক্ষা করতে দোকানিদের রিকোয়েস্ট পাঠালে তারাই ক্রেতাকে পরবর্তী পদক্ষেপ নিতে সাহায্য করবে।
৩. উন্নত ঔষধ
১৯৯৯ সালে যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের অনুমতিতে ভিওক্স ওষুধটি বাজারে আসার পর অনেক জনপ্রিয় হয়ে উঠেছিল। কারণ কিছুই না অন্যান্য ওষুধের চেয়ে অনেক বেশি কার্যকর ছিল সেটি আর পাকস্থলীর কোনো ক্ষতি করত না। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে দেখা যায় ওষুধটি কিছু রোগীর ক্ষেত্রে হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের জন্য দায়ী। কিন্তু যদি আগে থেকেই ওষুধের সব পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জেনে নেওয়া হয় তাহলে এ ধরনের ঘটনা কমে যাবে অনেকখানি।
আইবিএমের মতে আগামী পাঁচ বছরের মধ্যে চিকিৎসকেরা এক দিনেই ব্যক্তির ডিএনএ পরীক্ষা করে সে সমস্যার সমাধান করে দিতে পারবে। ফলে ডিএনএর উপর ভিত্তি করে পরীক্ষা করায় সহজেই পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়া রোগীর চিকিৎসা সম্ভব হবে।
৪. উন্নত সুরক্ষাব্যবস্থা
এখন থেকে আর অন্যের ব্যবহারের কারণে নিজের ক্রেডিট কার্ড এর ব্যালেন্স ফুরিয়ে যাবে না। আগে অনেক ক্ষেত্রে ব্যবহারের কারণে অন্য ব্যবহারকারীর সঙ্গে নির্দিষ্ট ব্যক্তির ব্যালেন্স নিয়ে ভজঘট করে ফেলার সমস্যা সমাধানে অনেকটাই কাজে আসবে আইবিএমের এন্টারপ্রাইজের তথ্য নিরাপত্তা অনুশীলন প্রযুক্তি।::: MNGinfo.Blogspot.Com :::
এক্ষেত্রে আইবিএম ব্যবহারকারীর নির্দিষ্ট ব্যবহারকেই গুরুত্ব দেবে। ফলে সবার সঙ্গে মিলিয়ে না ফেলে নির্দিষ্ট কিছু ব্যবহারের কারণে সহজেই আসল ব্যক্তিকে শনাক্ত করা যাবে।
৫. উন্নত শহর
১৯৬০ সালে জেন জেকব বলেছিলেন শহর শুধু কিছু মানুষের বাসস্থান নয় বরং নতুন কিছু আবিষ্কারের উৎসস্থল। কিন্তু একই সঙ্গে অনেক মানুষ থাকতে গেলে ট্রাফিক জ্যাম, অপরাধপ্রবণতা বেড়ে যাওয়ার মতো ঝামেলাও বেড়ে যায়। কিন্তু ২০৫০ সালের মধ্যে প্রায় ৭০ ভাগ মানুষ বাস করবে শহরে; সবধরনের সুবিধা অসুবিধাকে সঙ্গী করে।
আইবিএমের প্রকল্পিত শহর ব্যবস্থায় এমন সুবিধা আনা হয়েছে যাতে সমস্যা সৃষ্টির আগেই তা সমাধান করা যাবে। যেমন-- ট্রাফিক জ্যাম শুরুর আগেই সবাই জেনে যাবে কখন, কোথায় ট্রাফিক জ্যাম সৃষ্টি হতে পারে। এতে করে সে পথে না গিয়ে অন্যপথে গন্তব্যে পৌঁছে যাওয়া যাবে।
Source:- Abp News,The Stateman,Masable,Bartoman,Kolom,Aajkaal,prothom alo technology, Times of India, BBC, Technology Android, NDTV, News India,Android rap,Techtune with Android,In Technology,Android Gear, CNN, Telegraph, MNG technology News, MNG Vision.
যদি এই পোস্ট তোমার কোনও উপকার বা জ্ঞান অর্জনে এর কাজে লাগে, তবে তা আমাদের কমেন্ট করে জানাতে পারো।
::: Thanks to visit on  MNG info :::

0 comments:

Post a Comment