Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

ছেলেদের চেয়ে মেয়েরা ১০ বছর এগিয়ে

::: MNG Technology & Extra News :::
::: MNGinfo.Blogspot.Com :::
ছেলেদের তুলনায় মেয়েদের মানসিক পরিপক্বতা দ্রুত হয়—এ ধারণা সমাজে মোটামুটি প্রতিষ্ঠিত। কিন্তু এই প্রথমবারের মতো বিষয়টি বৈজ্ঞানিকভাবে প্রমাণ করেছেন বিশেষজ্ঞরা। তাঁরা বলেছেন, মস্তিষ্কের পরিপক্বতার দিক থেকে ছেলেদের চেয়ে মেয়েরা প্রায় ১০ বছর এগিয়ে থাকে।
গবেষণার পর যুক্তরাজ্যের নিউক্যাসল বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা জানিয়েছেন, মানুষের মস্তিষ্কে জমা হওয়া তথ্য থেকে কোনটি গুরুত্বপূর্ণ, তা বাছাই করতে পারার সক্ষমতা তৈরি হওয়ার পর থেকে মানসিক পরিপক্বতা আসতে শুরু করে। মেয়েদের বয়স মোটামুটি ১০ বছর হওয়ার পর থেকে তাদের এই সক্ষমতা তৈরি হয়। এ জন্য ছেলেদের ১৫ থেকে ২০ বছর পর্যন্ত অপেক্ষা করতে হয়।
গবেষণা নিবন্ধটি প্রকাশিত হয়েছে সেরিব্রাল কর্টেক্স সাময়িকীতে। ৪ থেকে ৪০ বছর বয়সী ১২১ জন নারী-পুরুষের ওপর গবেষণাটি চালানো হয়।

গবেষণায় প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে গবেষক সল লিম বলেন, ‘দেখা গেছে, ১০ থেকে ১২ বছর বয়স হওয়ার পর থেকে মেয়েদের মস্তিষ্ক তথ্য বিচার-বিশ্লেষণ করতে পারছে। অর্থাৎ, তাদের মানসিক পরিপক্বতা আসতে শুরু করে। আর ছেলেদের মধ্যে এটা ঘটে ১৫ থেকে ২০ বছর বয়সে।’ টেলিগ্রাফ।
Source:- Abp News,The Stateman,Masable,Bartoman,Kolom,Aajkaal,prothom alo technology, Times of India, BBC, Technology Android, NDTV, News India,Android rap,Techtune with Android,In Technology,Android Gear, CNN, Telegraph, MNG technology News, MNG Vision.
যদি এই পোস্ট তোমার কোনও উপকার বা জ্ঞান অর্জনে এর কাজে লাগে, তবে তা আমাদের কমেন্ট করে জানাতে পারো।
::: Thanks to visit on  MNG info :::

0 comments:

Post a Comment