Search

:: MNG Info ::

Try To Better Service....

:: Info

:: 8001313707 ::

:: MNG...Flash ::

যাই লিখুন, সব দেখছে ফেইসবুক

::: MNG Technology & Extra News :::
::: MNGinfo.Blogspot.Com :::
অনলাইন সেল্ফ-সেন্সরশিপবিষয়ক এক গবেষণায় দেখা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক তাদের সাইটে পাঁচ অক্ষরে চেয়ে বেশি লেখা যে কোনো পোস্ট দেখতে ও ট্র্যাক করতে পারে। এমনকি পোস্টটি পাবলিশ করা না হলেও প্রতিষ্ঠানটির পক্ষে তা দেখা ও ট্র্যাক করা সম্ভব।
এক প্রতিবেদনে মার্কিন সাময়িকী টাইম জানিয়েছে, ট্র্যাকিংয়ের ব্যাপারটি ফেইসবুক নিশ্চিত করেছে এবং জানিয়েছে, ব্যবহারকারীদের বিষয়টি সম্পর্কে প্রতিষ্ঠানটির ডেটা পলিসিতে আগে থেকেই উল্লেখ করা আছে।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, পাবলিশ করার আগে ব্যবহারকারীরা যা টাইপ করেন সেসব কন্টেন্ট তারা রেকর্ড করেন না এবং সেগুলো ট্র্যাক করার কোনো পরিকল্পনাও তাদের নেই। এ প্রসঙ্গে ফেইসবুকের ভাষ্য হচ্ছে, যখন ব্যবহারকারীরা ফেইসবুক ব্যবহার করেন, তখন তারা সে সংক্রান্ত সব ডেটা পেতে থাকেন।


তবে, ব্যবহারকারীর এ বিষয়টি পছন্দ না হলে তিনি কম্পিউটারের জাভাস্ক্রিপ্ট বন্ধ করে অথবা ফেইসবুক অ্যাকাউন্টটিই ডিলিট করে ফেইসবুকের ট্র্যাকিংয়ের-এ বিষয়টি বন্ধ করতে পারবেন এমনটাই প্রতিবেদনে জানিয়েছে টাইম।
Source:- Abp News,The Stateman,Masable,Bartoman,Kolom,Aajkaal,prothom alo technology, Times of India, BBC, Technology Android, NDTV, News India,Android rap,Techtune with Android,In Technology,Android Gear, CNN, Telegraph, MNG technology News, MNG Vision.
যদি এই পোস্ট তোমার কোনও উপকার বা জ্ঞান অর্জনে এর কাজে লাগে, তবে তা আমাদের কমেন্ট করে জানাতে পারো।
::: Thanks to visit on  MNG info :::

0 comments:

Post a Comment